ভালবাসি
- Sojib Ahsan - কাব্যবিলাশী ১৬-০৫-২০২৪

রটনার মতো করে রটে যাক
এখান থেকে ওখানে,
কুলি পাড়া,জেলে পাড়ার কুটির থেকে
চুন সুরকির দেয়াল ভেদ করে
আমজনতার কানে কানে,মুখে মুখে।
যেখানেই একাধিক উপস্থিতির আনাগোনা
সেখানেই যেন শুনতে পাই,একটাই প্রসঙ্গ
একটাই আলোচনা।
প্রত্যেক যাত্রাপথেই, যেন ধরা পড়ি
কারো না কারো বাঁকা চোখের অন্তরালে,
আকাশে বাতাসে প্রতিধ্বনিত হয় যেন
নিয়ত,প্রতিনিয়ত।
সন্ধাতারা শুকতারা যেন জেনে যাই,জানিয়ে দেয়,
রটিয়ে দেয়,গ্রহ উপগ্রহ থেকে
আরো দুর মহাকাশে।
আমাজনের প্রাণিরা,সমুদ্রের জলকন্যারা
লোভনীয় শিকার ভুলে
আশ্চর্য চোখে দেখে যাক একটাই দৃশ্যপট
শিল্পির তুলিতে উঠে আসুক একটাই রং।
এপাড়ার কোমল থেকে ও পড়ার কড়িরা ও
হিংসেই জ্বলে পুড়ে খাঁক হয়ে যাক
বলতে বলতে মুখে ফেনা তুলে ফেলুক
আবালবৃদ্ধবনিতা।
নাওয়া খাওয়া আর স্বপ্নের ঘোরেও
আবৃত্তি হোক একটাই কবিতা
ভালবাসি,
আমি তোকে বড্ড ভালবাসি।।।।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AishaSiddika
২২-১২-২০১৮ ১০:০৮ মিঃ

অামি তো জেনে গেছি এবার অামি ঠিক রটিয়ে দেবো কেমন?

AishaSiddika
২২-১২-২০১৮ ১০:০৭ মিঃ

অামি তো জেনে গেছি এবার অামি ঠিক রটিয়ে দেবো কেমন?